foreignmoviekorean moviemovies

কোরিয়ান থ্রিলার সিনেমা মন্টেজ রিভিউ – Korean Movie Montage Review in Bangla

 Korean Movie Montage Review in Bangla

সিনেমার নামঃ মন্টেজ (Montage)

সিনেমার পরিচালক ও লেখকঃ জিওং কিউন-সেব

অভিনয়ঃ উহম জং-হোয়া, কিম সাং-কিউং ও সং ইয়াং-চ্যাং

মুভির ধরণঃ ড্রামা ও থ্রিলার

সিনেমার ভাষাঃ কোরিয়ান

সিনেমা মুক্তির তারিখঃ ১৬ মে ২০১৩

আইএমডিবি রেটিংঃ ৭.৫/১০

সিনেমার রান টাইমঃ ১১৯ মিনিট

কোরিয়ান থ্রিলার সিনেমা মন্টেজ রিভিউ - Korean Movie Montage Review in Bangla

 

মন্টেজসিনেমাটি টান টান উত্তেজনা আর জমজমাট থ্রীলারে ভরা একটা সুপার প্যাকেজ সিনেমা যেখানে পুরো সিনেমাটি আপনাকে একটি তদন্তের রেখায় বেঁধে রাখবে। কোরিয়ার একটি বিশেষ আইন আছে কোন কেইস ১৫ বছর চলার পর যদি তা নিষ্পত্তি না হয় তাহলে তা বন্ধ করে দিতে হয়। এক মহিলা উহম জং-হোয়া এর বাচ্চা ১৫ বছর পূর্বে কিডনাপ হয় ও পরবর্তিতে তাঁর লাশ একটি রাস্তার পাশে পাওয়া যায়। পুলিশ চরিত্রে অভিনয় করা কিম সাং-কিউং ও তাঁর এক সহযোগী সেই মহিলা উহম জং-হোয়া এর বাসায় যায় এবং সেখানে তাঁর সাথে ১৫ বছর পূর্বে উহম জং-হোয়া এর মেয়ের কিডনাপ ও মার্ডার কেসের ব্যাপারে কথা বলে। ১৫ বছর ধরে সেই মামলার দায়িত্বে থাকা কিম সাং-কিউং বাচ্চাটির মা উহম জং-হোয়া কে জানায় এই মামলাটি আর মাত্র ৭ দিন পরে বন্ধ হয়ে যাবে কেননা এই কেসের বয়স ১৫ বছর হয়ে গেছে! পনেরো বছর এই কেসের কোন সমাধান অর্থাৎ খুনীকে খুঁজে পাওয়া যায় নি। পুলিশ কিম সাং-কিউং ও বাচ্চাটির মা উহম জং-হোয়া দুজনেই মামলাটা বন্ধ হওয়ার ব্যাপার নিয়ে খুবই ভেঙ্গে পরে কেননা ১৫ বছর ধরে বাচ্চা হারানো যন্ত্রণা নিয়ে বেঁচে আছে উহম জং-হোয়া আর ১৫ বছর ধরে তদন্ত করে খুনীকে খুঁজে না পেয়ে মানসিকভাবে ভেঙে পরেছে পুলিশ অফিসার কিম সাং-কিউং। কিন্তু কেসটি বন্ধ হওয়্যার ৫ দিন পূর্বে হঠাত ক্রাইমস্পটে একজনকে ফুল দিতে দেখা যায় এবং তাঁর সিসি ক্যামেরার একটি ফুটেজ সংগ্রহ করেন পুলিশ অফিসার কিম সাং-কিউং। কিন্তু ৫ দিনের মধ্যে সে কোন তথ্যই খুঁজে পায় না এবং একটি ধরার সুযোগও সে হাতছাড়া করেন। সবশেষে মামলাটি বন্ধ করে দিতে হয় এবং পুলিশ অফিসার কিম সাং-কিউং মানসিক ভাবে ভেঙ্গে পরে কিছুদিন অবকাশ যাপন করেন। এর কিছুদিন পরেই ১৫ বছর পূর্বের একই স্টাইলে একটি বাচ্চা মেয়ে কিডন্যাপড হয়।

 

একটি পুলিশ টিম মামলাটি নিয়ে নড়েচড়ে বসে কিন্তু কোন সমাধান না পেয়ে পূর্বের কেসের দায়িত্বে থাকা পুলিশ অফিসার কিম সাং-কিউং এর শরণাপন্ন হয়। সকলের মধ্যে প্রশ্ন পনেরো বছর খুনী কেন নিশ্চুপ ছিল কেনই বা সে আবার ১৫ বছর পরে ফিরে আসলো? এবার কি পুলিশ অফিসার কিম সাং-কিউং তাকে ধরতে পারবে নাকি পনের বছর পূর্বের কেসের মত এবারেও সে ব্যর্থ হবে। মুভিটা শুরু থেকে শেষ পর্যন্ত থ্রীল আর থ্রীল। সেই সাথে বিভিন্ন সময়ে গল্পের বাঁক খাওয়া টুইস্ট নির্ভর মুভি লাইক করেন তাদের জন্য মুভিটা মাস্টওয়াচ।

এত সুন্দর একটা গল্পের লেখক ও পরিচালক ছিলেন জিওং কিউন-সেব। ২০১৩ সালে মন্টেজ মুক্তি পায় । ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ৭৫০০ টি ভোটের মাধ্যেমে ৭.৫ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি।  

 আমাদের প্রিয়জানালার পক্ষ থেকে রেটিং ৭.৫/১০।

কোরিয়ান থ্রিলার সিনেমা মন্টেজ রিভিউ - Korean Movie Montage Review in Bangla

 

মন্টেজ সিনেমাটি টিন (Teen/Te3n) নামে ২০১৬ সালে বলিউডে রিমেইক করেন পরিচালক রিবু দাশগুপ্তা। টিন (Teen/Te3n) সিনেমায় অভিনয় করেন অমিতাভ বচ্চন, বিদ্যা বালান, নওয়াজউদ্দিন সিদ্দিক, সব্যসাচিসহ অনেকে। এই সিনেমায় কলকাতার দৃশ্যপট দেখানো হয় এবং গল্প ঠিক রেখে চরিত্রগুলো পরিবর্তন রাখা হয়। বিদ্যা বালান ও নওয়াজউদ্দিন সিদ্দিক কলকাতা পুলিশের চরিত্রে অভিনয় করেন। অমিতাভ বচ্চন এর নাতনি কিডনাপ হয় যেখানে মামলার তদন্তে থাকে নওয়াজউদ্দিন সিদ্দিক যিনি অপরাধী ধরতে ব্যর্থ হন। মন্টেজের মত এই সিনেমাটিও অনেক সুন্দরভাবে বানানো হয়েছে। কোরিয়ান সিনেমা মন্টেজ এর চেয়ে অনেক বেশি ইমোশন রাখা হয় এই সিনেমাতে গানের মাধ্যমে।

 

টিন সিনেমাটি ব্যবসায়িক ভাবে ফ্লপ করে কিন্তু দর্শক পছন্দ করায় ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ১২০০০ টি ভোটের মাধ্যেমে ৭.৩ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি।   

Montage (2013) Bangla Subtitle – মন্টেজ কোরিয়ান মুভির বাংলা সাবটাইটেল

কোরিয়ান থ্রিলার সিনেমা মন্টেজ রিভিউ - Korean Movie Montage Review in Bangla

 

Montage (2013) Movie Download

দেশীয় লোকাল সিনেমা সাইটে পেয়ে যাবেন কোরিয়ান ভাষায় – বাংলা সাবটাইটেল দিয়ে সুন্দরবভাবে দেখতে পারবেন। 

 

আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্যদের জানার সুযোগ করে দিন । এছারাও কমেন্টের মাধ্যমে আপনার সুযোগ্য মতামত জানতে ভুলবেন না ।

 https://www.facebook.com/priyojanala

আমাদের ফেইসবুক পেইজ- প্রিয়জানালা

 

 

Back to top button