Entertainmentmoviesthriller movietop 5

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা

হলিউডের সর্বকালের সেরা ৫ টি থ্রিলার সিনেমার শর্ট রিভিউ- 

বর্তমান সময়ে মুভি এবং টিভি সিরিজের প্রতি ঝুকছে সবাই।  তা যদি হয় রোমাঞ্চকর এবং টুইস্ট এ ভরপুর থ্রিলার মুভি, তাহলে তো কথাই নেই। সাসপেন্স এবং রহস্য ঘেরা একটি থ্রিলার মুভি দেখে খুব ভালো ভাবেই ২-৩ ঘন্টা কাটানো যায়। থ্রিলার মুভি লাভারসদের জন্য আমরা নিয়ে এসেছি ৫ টি সেরা হলিউড থ্রিলার মুভির শর্ট রিভিউ। যা পেয়ে যাবেন যেকোনো স্ট্রিমিং সাইটে।  

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা

 

1. Inception (ইনসেপশন)

মুভিটি হয়তো অনেকরই দেখা অথবা নাম শুনেছেন কিন্তু দেখেননি। ২০১০ সালে মুক্তি প্রাপ্ত এই অসাধারণ মুভিটির পরিচালক হলেন ক্রিস্টোফার নোলান। যিনি মানুষের মন নিয়ে খেলা করতে ভালবাসেন। তার পরিচালিত  প্রতিটি মুভির একে অপরটির সাথে কোনো মিল নেই। ইন্সেপশন এর মতো আকশনধর্মী এবং সায়েন্স ফিকশনাল মুভি শুধু মাত্র তার দ্বারাই সম্ভব। মুভির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিশ্ববিখ্যাত অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। ডম কোব (লিওনার্দো ডিক্যাপ্রিও) একজন চোর যা মানুষের স্বপ্নের মধ্যে প্রবেশ করার ক্ষমতা রাখে এবং তার এই দক্ষতা তাকে কর্পোরেট গুপ্তচরবৃত্তির জগতে তাকে অনেক বড় স্থানে নিয়ে গেছে। কিন্তু বিনিময়ে তাকে মূল্য দিতে হয়েছে অনেক। মুভিটি বাস্তবতা এবং স্বপ্নের যোগসূত্র। মুক্তি পাওয়ার পর মাত্র দুই সপ্তাহেই ছবিটি আয় করেছে ১৪৩ মিলিয়ন ডলার। ইতিমধ্যে এই ছবিটিকে বিখ্যাত নিউইয়র্ক টাইমস, ইএসএ টুডে, শিকাগো সান টাইমস, নিউইয়র্ক পোস্টের মতো সংবাদমাধ্যমগুলো বিশেষ স্বীকৃতি দিয়েছে। মুভিটি দেখে নিতে পারেন নেটফ্লিক্স এবং আমাজন প্রাইম স্ট্রিমিং সাইটে। 

Inception (ইনসেপশন)

 

IMDb Rate: 8.8/10

Rotten Tomatoes : 87%

২. অরফান (Orphan)

থ্রিলার মুভি দেখতে চান, তবে সেক্ষেত্রে টুইস্ট এবং রহস্য থাকবেনা তা কি হয়? যদি মুভিতে লিড কাস্ট থেকে থাকে অরফানেজ থেকে  নিয়ে আসা একটি  ৯ বছর বয়সী নিষ্পাপ মেয়ে তাহলে তো কথাই নেই।

তবে তার নিষ্পাপ চেহারা দেখে গলে পরলে চলবে না। অদ্ভুত কান্ডগুলি এই বাচ্চা মেয়েই ঘটায় যা আপনাকে মুহুর্তে মুহুর্তে আশ্চর্য করবে। কাহিনি এগিয়ে চলে এবং হতে থাকে রহস্যভেদ।  ২০০৯ সালে মুক্তি প্রাপ্ত অরফান মুভিটি একটি সাইকোলজিকাল থ্রিলার হিসেবে দর্শকের কাছে পরিচিত, যা প্রশংসা কুড়িয়েছে এবং এখনো মনে জায়গা তৈরি করে আছে। ২-৩ ঘন্টা কেটে যাবে সাস্পেন্সে। যারা এখনো দেখেননি এখনি দেখে ফেলতে পারেন নেটফ্লিক্স এ।

অরফান (Orphan)

 

IMDb Rate: 7/10

Rotten Tomatoes :56%

৩. দ্যা সিক্সথ সেন্স (The Sixth Sense)

আপনি যদি হরর এবং থ্রিলার মুভিস দুটোই দেখতে ভালবাসেন, তাহলে এই মুভিটি আপনার জন্য।  হরর থ্রিলার মুভি হিসেবে জনপ্রিয় মুভি ‘দ্যা সিক্সথ সেন্স’ ১৯৯৯ সালে মুক্তি পায়। মুভিতে একটি ছোটো ছেলে যে কিনা ভূত দেখতে পায়। ওই সব প্রেতাত্মা দের যাদের  অস্বাভাবিক মৃত্যু হয়েছিল এবং যারা মৃত্যুর পরেও শান্তি পায়নি সাধারণত তাদের দেখতে পেত।যেটি তার ৬ষ্ঠ ইন্দ্রিয় অর্থাৎ সিক্সথ সেন্স বলা যেতে পারে। সাইকাইট্রিস ড. ম্যালকম ব্যাতীত ছেলেটি কাউকে তার এই ক্ষমতার কথা জানাতে ভয় পায়। কাহিনি যেতে থাকে আরও গভীরে। মুভির শেষ ১০ সেকেন্ড বদলে দেয় পুরো প্রেক্ষাপট। পুরো মুভি এক নিঃশ্বাসে দেখে নেবার মত। আর কাহিনীর শেষটায় অবশ্যই চমকাতে হয়। ক্রিটিকদের কাছে যেমন এই মুভি হাই রেটিং পাওয়া তেমনি ব্যবসায়িক দিক থেকেও ব্লকবাস্টার। ৬ টি অস্কার নমিনেশন পাওয়ার পাশাপাশি ৪০ মিলিয়ন ডলার বাজেটের এই মুভি আয় করে ৬৭২ মিলিয়নেরও বেশি। মুভিটি রচনা এবং পরিচালনা করেছেন মার্কিন চলচ্চিত্র পরিচালক এম নাইট শ্যামালান। মুভিটি আমাজন প্রাইম স্ট্রিমিং সাইটে দেখে নিতে পারেন। 

দ্যা সিক্সথ সেন্স (The Sixth Sense)

IMDb Rate: 8.1/10

Rotten Tomatoes : 86%

4. দ্যা প্রেস্টিজ (The Prestige)

২০০৬ সালে মুক্তি প্রাপ্ত এই অসাধারণ রোমাঞ্চকর মুভিটি আপনাকে নিয়ে যাবে জাদুর দুনিয়ায়। মুভিটির গল্প হচ্ছে দুই জাদুকরকে নিয়ে। যারা বন্ধু থাকা সত্ত্বেও এক দুর্ঘটনার কারনে তাদের এই বন্ধুত্ব শত্রুতায় পরিনত হয়। তারপর থেকে তারা দুজনেই দুজনকে ঘৃনা করে এবং পরবর্তীতে চলতে থাকে তাদের সেরা হওয়ার লড়াই। সাস্পেন্স এ ভরপুর এই মুভিটিতে রয়েছে একেরপর এক টুইস্ট। মুভির এন্ডিং টা আপনাকে শক দেবে। মুভির কন্সেপ্ট থেকে শুরু করে পুরো মুভিটাই এক কথায় অসাধারণ। তবে কি ডিরেক্টর এর নামটা জেনে নিবেন না? সে আর কেউ নন বিখ্যাত পরিচালক ক্রিস্টোফার নোলেন। মুভিটি আপনি আমাজন প্রাইম এ দেখে নিতে পারবেন।

দ্যা প্রেস্টিজ (The Prestige)

 

IMDb Rate :8.5/10

Rotten Tomatoes :76%

৫.দ্য সাইলেন্স অব দি ল্যাম্বস (The Silence Of The Lambs)

১৯৮৮ সালের দ্য সাইলেন্স অব দি ল্যাম্বস উপন্যাস হতে নির্মিত এই মুভিটি মুক্তি পায় ১৯৯১ সালে। এটি একটি জনপ্রিয় আমেরিকার হরর এবং ক্রাইম থ্রিলার। মুভিটিতে অপরাধ এবং ভৌতিক ধারার মিশ্রণ ঘটেছে। ছবিতে একজন মনোচিকিৎসক যে একাধিক খুন করেছেন এবং নরখাদক হিসেবে কারাগারে যাবজ্জীবন কারাদণ্ড কাটছেন।এদিকে এফবিআই অনেকদিন ধরে খুনি বাফেলো বিলকে খুঁজছে। বিল খুন করার পর নিহতের গায়ের চাম,ড়া ছাড়িয়ে নিতেন।  ৫ টি অস্কার, অনান্য ক্ষেত্রে ৫১টি নমিনেশনসহ ৬৩ টি পুরস্কারপ্রাপ্ত মাস্টারক্লাস। এন্থনি হপকিন্সের ডঃ হ্যানিবাল ক্যারেক্টারটি মনে কাটবে এই মুভিটি দেখলে।  চমৎকার  অভিনয় এবং গল্পের টুইস্ট পুরো ২ ঘন্টা মাতিয়ে রাখবে আপনাকে। আপনি নেটফ্লিক্স এ মুভিটি দেখতে পারবেন।

দ্যা সিক্সথ সেন্স (The Sixth Sense)

IMDb Rate:8.6/10

Rotten Tomatoes :87%

          প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

Back to top button